Published On: Fri, Jul 5th, 2019

গৌরনদীতে কাপড়ের গোডাউনে অগ্নিকান্ড কোটি টাকার সম্পদ ভস্মিভ‚ত পাঁচজন আহত

Share This
Tags

 

স্টাফ রিপোর্টার,প্রতিনিধি:
বৃহস্পতিবার রাতে বরিশালের গৌরনদী বন্দরের ভাইভাই সুপার মার্কেটের দোতলা ভবনের দোতলায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি কাপড়ের গোডাউন সম্পুর্ন ভস্মিভ‚ত ও আরো পাঁচটি দোকানের আংশিক ক্ষতিসহ কোটি টাকার সম্পদ পূড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে স্থানীয় পৌর কাউন্সিলরসহ ৫জন আহত হয়েছে। গুরুতর আহত ১ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী স্থানীয় ব্যবসায়ী সূত্রে জানাগেছে, ওই মার্কেটের নিচতলায় পোদ্দার ক্লথ ষ্টোর নামে গৌরনদীর কাপর ব্যবসায়ী অলোক পোদ্দারের ও মার্কেটের দোতলায় কাপড়ের গোডাউন রয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে দোতলার ওই গোডাউনের ভেতব থেকে আগুনের সুত্রপাত হয়।এ সময় বন্দরের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালায়। খবর পেয়ে রাত পৌনে ১০টার গৌরনদী ফায়ার সার্ভিস ও রাত পৌনে ১১টার দিকে উজিরপুর ফায়ার সার্ভিসের দুটি টীম এসে প্রায় সাড়ে ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে রাত দেড়টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। ফায়ারকর্মীদের পাশাপাশি আগুন নেভাতে গিয়ে গৌরনদী পৌরসভায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম টিটু (৪৫) বন্দরের ব্যবসায়ী সৈয়দ সালেক (৫০), স্থানীয় বাসিন্ধ্যা মোঃ ইউসুফ (২২), উত্তম শীল (৩২), মনির খান (২২) আহত হয়। গুরুতর আহত মোঃ ইউসুফ (২২)কে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
গৌরনদী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ কাঞ্চন আলী মৃধা জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।
সম্পদ হারিয়ে শোকে মুহ্যমান ব্যবসায়ী অলোক পোদ্দার তার ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু বলতে পারেননি। গৌরনদী বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ জয়নাল খোন্দকার জানান, অগ্নিকান্ডে ব্যবসায়ী অলোক পোদ্দারের কমপক্ষে এক কোটি টাকার সম্পদ পূড়ে সম্পুর্ন ভস্মিভ‚ত হয়ে গেছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে বরিশাল-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক (পূর্নমন্ত্রীর মর্যাদায়) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ী অলোক পোদ্দারকে শান্তনা দেন ও তার ব্যবসায় সম্ভব সব রকম সরকারি সহয়তার আশ্বাস দেন।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

%d bloggers like this: