Published On: Wed, Jun 26th, 2019

ভারতের বিরুদ্ধে হারের পর মনে হয়েছিল আত্মহত্যা করি: পাক কোচ মিকি আর্থার

Share This
Tags

 

 

সবুজবাংলা ক্রিড়া ডেস্ক: ২০০৭ সালে ১৮ মার্চ, বিশ্বকাপে পাকিস্তানের বিদায়ের পর জামাইকার টিম হোটেলে উদ্ধার হয়েছিল তৎকালীন পাক কোচ বব উলমারের মৃতদেহ। খুন, না আত্মহত্যা, না কি স্বাভাবিক মৃত্যু, তা নিয়ে এখনও সংশয় রয়েছে ক্রিকেট বিশ্বের। আর তারমধ্যেই চলতি বিশ্বকাপে ভারতের কাছে হারের পর নাকি আত্মহত্যা করতে ইচ্ছে হয়েছিল, এমনটাই দাবি জানালেন বর্তমান পাক কোচ মিকি আর্থার। আর মিকি আর্থারের এই মন্তব্যের পরে ফের পাক ক্রিকেটকে নিয়ে শুরু হয়েছে জল্পনা।

ভারতের কাছে হারের পর সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে গোটা পাক দলকে। দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর মুখ খুলেছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ঠিক তেমনই মুখ খুললেন পাক কোচ মিকি আর্থার। একটি সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, “গত রবিবার আমার মনে হয়েছিল আত্মহত্যা করি। ভারতের বিরুদ্ধে হারের বোঝা বয়ে নিয়ে যাওয়া খুব কঠিন। কিন্তু তারপর বুঝলাম এটা তো একটা দিনের খেলা। খুব তাড়াতাড়ি সবটা হয়ে যায়। আপনি ম্যাচ হারবেন, তারপর আবার হারবেন। এটা তো বিশ্বকাপ। মিডিয়া, দেশের মানুষ সবাই আপনার কাটাছেঁড়া করবে। আমাদের সবটা নিয়েই চলতে হবে।”

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে নামার আগে শেষবারের সাক্ষাতে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে জিতেছিলেন সরফরাজরা। তাই পাক সমর্থকদের ধারণা ছিল, এ বার হয়তো বিশ্বকাপে রেকর্ড বদলাবে। কিন্তু ম্যাচ শেষ দেখা গেল সেই এক ছবি। আবার ভারতের কাছে ৮৯ রানের বিশাল ব্যবধানে হারতে হলো পাকিস্তানকে। আর তারপরেই সমর্থকরা শুরু করেন সমালোচনা। সবথেকে বেশি সমালোচনা হয় পাক অধিনায়ক সরফরাজ ও সবথেকে অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিকের। এমনকী সরফরাজকে ফের তাঁর শারীরিক গঠন নিয়ে সমালোচনা শুনতে হয়। শুধু সমর্থকরাই নন, পাক অধিনায়ককে কাঠগড়ায় দাঁড় করেন প্রাক্তন পাক ক্রিকেটাররাও।

তবে পাক কোচ মিকি আর্থারের এই বক্তব্য ফের প্রশ্ন তুলে দিল পাকিস্তানের ক্রিকেট নিয়ে। বিশ্বের সব দলই কোনও না কোনও ম্যাচ হারে। ভালো দল হারলে সেটা নিয়ে সমালোচনা হয়। কখনও ক্রিকেটার, কখনও অধিনায়ক, কখনও বা কোনও ক্রিকেটারকে নিয়ে সমালোচনা হয়। কিন্তু কোনওদিন কাউকে বলতে শোনা যায়নি, তাঁর আত্মহত্যা করতে মনে হয়েছে। তাহলে কি এখনও পাক ক্রিকেটে ততটাই চাপ থাকে ক্রিকেটার ও কোচের উপর। না জিততে পারলে, বিশেষ করে ভারতের কাছে হারলে কি সেই চাপটা অতিরিক্ত বেশি হয়ে যায়। অন্তত তেমনটাই তো মনে হচ্ছে পাক কোচের বক্তব্যে। ফের তাজা হচ্ছে বব উলমারের মৃত্যুর ঘটনা। দ্য ওয়াল

About the Author

-

%d bloggers like this: