Published On: Sun, Jun 23rd, 2019

আগৈলঝাড়ায় আওয়ামী লীগ’ এর ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Share This
Tags

আঞ্চলিক প্রতিনিধি,
বরিশালের আগৈলঝাড়ায় দেশের ঐতিহ্যবাহী প্রাচীন রাজনৈতিক দল ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ এর ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী রবিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
এ উপলক্ষে সকাল থেকেই উপজেলার পাঁচটি ইউনিয়নে থেকে নেতা-কর্মীরা ব্যান্ড পার্টি, ব্যানার ফেষ্টুন নিয়ে উপজেলা সদরে দলীয় কার্যালয়ে জরো হয়। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল দশ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ,সকল শহীদদের প্রতি আতামার মাগফেরাত কামনায় এক মিনিটি নিরবতা পালন শেষে হাজার হাজার নেতা-কর্মীদের সমন্বয়ে ব্যান্ড পার্টি, ব্যানার, ফেস্টুনসহ প্রতিষ্ঠা বার্ষিকীর বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুণরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।
দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সাবেক চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম তালুকদার, মলিনা রানী রায়, সাবেক ভাইস চেয়ারম্যান জসীম সরদার, ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইলিয়াস তালুকদার, বিপুল দাসসহ যুবলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ নেতৃবন্দৃসহ অংগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা।
সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, ১৭৫৭ সালের ২৩ জুন পলাশীর প্রান্তরে ভাগীরথী নদীর তীরে যে সূর্য অস্তমিত হয়েছিল তার ১শ ৯২ বছর পর ১৯৪৯ সালের ২৩ জুন এই দিনে বাংলার মানুষের মুক্তি আর অধিকার আদায়ের জন্য পুরান ঢাকার স্বামীবাগের বিখ্যাত রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী আর বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠিত হয় দেশের ঐতিহ্যবাহী প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। বঙ্গবন্ধু-আওয়ামী লীগ-স্বাধীনতা এই তিনটি শব্দ অমলিন ও অবিনশ্বর। ইতিহাসে এই তিনটি শব্দ একই সূত্রে গাঁথা। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা অর্জন ও বর্তমান বিশ্বের নেতৃত্বকারী দলের প্রধানমন্ত্রী হিসেবে হিসেবে আওয়ামী লীগের অবদান অনস্বীকার্য। যা অন্য কোন রাজনৈতিক দলের ইতিহাসে নেই।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

%d bloggers like this: