Published On: Sun, Jun 23rd, 2019

কমলগঞ্জে চা শ্রমিকের ঘরে দুর্বৃত্তের আগুন

Share This
Tags


কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চা বাগানের চা শ্রমেিকর ঘরে দুর্বৃত্তের আগুনে ছাগলসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে লক্ষাদিক টাকার ক্ষতির অভিযোগ উঠেছে। শমশেরনগর চা বাগানের লোকমান মিয়ার ঘরে শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে।

চা শ্রমিক লোকমান মিয়া অভিযোগ করে বলেন, মাটির দেওয়াল টিন শেডের ঘরে তার ছেলে বসবাস করে। ঘটনারদিন পারবিারিক কারণে এলাকার বাইরে ছিল। এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে আগুন ধরিয়ে দেয়। দ্রুত আগুন চড়িয়ে পড়ে ঘরের টিনের নিচের ছাদ পুড়ে আসবাবপত্র পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ৩টি ছাগল, হাঁস মুরগি জীবন্ত অবস্থায় পুড়ে মারা যায়। তিনি আরও বলেন, আগুন নেভানোর চেষ্টা করেও ঘরের ভিতরের সব কিছু ছাই হয়ে যায়। আগুন লাগানোর আগে দুর্বৃত্তরা এ ঘরের বৈদ্যুতিক সংযোগও বিচ্ছিন্ন করে তার মাটিতে ফেলে রেখেছিল।

এব্যাপারে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাম ভজন কৈরী বলেন মনে হচ্ছে দুর্বত্তরা আগুন ধরিয়ে পালিয়ে গেছে। তিনি আরও বলেন, প্রতিবেশী চা শ্রমিকরা সাহায্য না করলে পুরো শ্রমিক বস্তিতে আগুন ছড়িয়ে পড়তো।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ক্ষতিগ্রস্ত চা শ্রমিক পরিবারকে প্রশাসনিকভাবে আর্থিক সহায়তা দেওয়া হবে। তার সাথে পুলিশি তদন্তক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

About the Author

-

%d bloggers like this: