Published On: Sat, Jun 22nd, 2019

আগৈলঝাড়ার কোদালধোয়া বাজারে অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়ক্ষতি

Share This
Tags


আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় শুক্রবার গভীর রাতে কোদালধোয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে অন্তত ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান, পল্লী বিদ্যুৎ ডিজিএম হযরত আলী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এদিকে খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম হযরত আলী। তিনি জানান, সুমন কম্পিউটারের দোকান থেকে অবৈধভাবে সাইট কানেকশন দিয়ে ওই সকল দোকানে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছিল। এ কারনেই দুর্ঘটনা ঘটায় তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আইনগত ব্যবস্থা নিয়েছেন বলেও জানান তিনি।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা জানান, রাত বারোটার দিকে বাজারের গোপাল ওঝার ভাড়াটিয়া সুমন পান্ডের কম্পিউটারের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিক্ষা পাশ্ববর্তি দোকানগুলোতে ছড়িয়ে পড়ে অনিল শীলের ভাড়াটিয়া দেবাশীষ সরকারের মিস্টির দোকান, গোবিন্দ পান্ডের মুদি দোকান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পল্লী চিকিৎসক সুধীর ওঝার চেম্বার ও ফার্মেসী ও পূর্ণ পান্ডের চটপটির দোকান সম্পূর্ন ভস্মিভুহ হয়। স্থানীয়রা এগিয়ে আসলেও দেবাশীষ সরকারের মিস্টির দোকানের গ্যাস সিলিন্ডারের বিস্ফোরিত আগুনের কারণে আগুন নিয়ন্ত্রনের ব্যর্থ হয় তারা। মুহুর্তের মধ্যে চোখের সামনে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ন ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে অন্তত ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সংশ্লিষ্ঠ বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, উপজেলা আওয়ামীলীগ নেতা এসএম হেমায়েত উদ্দিনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

%d bloggers like this: