Published On: Thu, Jun 13th, 2019

মা থাকে গাছ তলায় ছেলে থাকে দোতলায় !

Share This
Tags

আগৈলঝাড়ায় প্রতিনিধি, বরিশাল
জন্মদাতা মা থাকেন গাছ তলায় আর ছেলে থাকে পাকা ভবনের দোতলায় ! আগৈলঝাড়ার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামে বিষ্ময়কর অমানবিক এই ঘটনাটি জানা গেছে জন্মধাত্রীর একমাত্র ছেলে ইউনুস ফকির অপর এক নারীকে মারধরের দায়ের করা মামলায় গ্রেফতার হওয়ার পর।
উপজেলার খাজুরিয়া গ্রামের ইউনুস ফকিরের প্রতিবেশীরা জানান, কাশেম ফকিরের স্ত্রী রশি বেগমের কোন ভাই-বোন না থাকায় বাবার সকল সম্পত্তির মালিক হন রশি নিজে। বর্তমানে তাঁর বয়স পঁচাশি বছর। বয়সের ভারে এখন কথা বলতে পারেন না রশি বেগম। তাকিয়ে থাকেন শুধু ফ্যাল ফ্যাল করে।
মরহুম কাশেম ফকির ও রশি বেগমের একমাত্র ছেলে ইউনুজের সুখের জন্য মা রশি বেগম নিজের বাবার বাড়ির সমস্ত সম্পত্তি বিক্রি করে টাকা তুলে দেন ছেলের হাতে। সেই টাকা দিয়ে ইউনুস নির্মাণ করেন দ্বিতল পাকা বাড়ি। স্ত্রী ও সন্তানদের নিয়ে ইউনুস পাকা ভবনে থাকলেও তার জন্মধাত্রি মায়ের ঠিকানা হয়েছে সেই ভবনের পাশে রশি বেগমের বাবার বাড়ির অন্য শরিকের জায়গায় টিনের একচালা ঝুপরি ঘরে। স্থানীয়দের সহায়তায় তার ভাগ্যে জুটেছে এই ঝুপরি ঘর।
রশি বেগমের খালু খাজুরিয়া গ্রামের বাসিন্দা খলিল মিয়া জানান, ছেলের পাকা ভবনে থাকলেও মান-সম্মান হানীর কারণে মা’কে এই ঝুপড়ি ঘরে রাখলেও অন্তত দশ বছর যাবত ইউনুস তার মা’য়ের কোন খরচ বহন করছে না। রোগে-শোকে মা রশি বেগম অসুস্থ হলেও তার কোন খোঁজ খবর নেয় না একমাত্র সন্তান ইউনুস। নাতিরাও খোজ খবর নেয়না তাদের দাদীর।
স্থানীয়রা অভিযোগে বলেন, ইউনুসের বিরুদ্ধে এলাকায় জমি দখল, চুরি, জমি রেকর্ড করে দেয়ার নামে অন্যের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া, পুলিশ প্রশাসনের সাথে সখ্যতার কারণে তাদের দিয়ে সাধারণ লোকজনকে হয়রানি করা, প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। তারা আরও জানান, ইউনুসের একাধিক চুরির ঘটনায় শালিস বিচার করেছেন বাগধা ইউপি’র সাবেক চেয়ারম্যান শহিদুল্লাহ তালুকদার।
বাড়ির জায়গার বিরোধের জের ধরে গত ৯জুন রাতে ইউনুস ফকির একই বাড়ির মাহাবুবের পাঁচ মাসের অন্তঃসত্তা স্ত্রী হালিমা বেগমকে মারধর করে গুরুতর আহত করে। ওই ঘটনায় হালিমার ভাই নাসির মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করে, নং-৭ (১০.৬.১৯) ওই মামলায় এসআই নাসির উদ্দিন অভিযুক্ত ইউনুসকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। মা’য়ের প্রতি অবিচার ও অন্যায় আচরণ করায় ইউনুস গ্রেফতার হওয়ায় ওই এলাকার সাধারন মানুষের মাঝে খুশির আমেজ বিরাজ করছে। বর্তমানে ইউনুস জেলা হাজতে আটক রয়েছে।

About the Author

-

%d bloggers like this: