Published On: Wed, Jun 12th, 2019

প্রফেসর মোঃ সামচুল আলম তালুকদার

Share This
Tags

এস এম সোহেল আমীন ঃ
বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ বিল্বগ্রাম গ্রামের বাসিন্দা ও গোপালগঞ্জ জেলা সদরের সরকারি শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ সামচুল আলম তালুকদার (৭০) হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)।
মরহুমের পরিবার সুত্রে জানাগেছে, মঙ্গলবার সকাল ৭টার দিকে উপজেলার দক্ষিণ বিল্বগ্রাম গ্রামের বাড়িতে বসে তিনি হটাৎ হৃদরোগে আক্রান্ত হন। পরে স্বজনরা তাকে নিয়ে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে ও নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল বুধবার সকাল ৯টায় উপজেলার মধ্য বিল্বগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে মরহুমের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় তাদের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক (পূর্ন মন্ত্রীর মর্যাদায়), বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক সাবেক এমপি এম, জহির উদ্দিন স্বপন, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ,এম জয়নাল আবেদীন, সাবেক সভাপতি কালিয়া দমন গুহ, গৌরনদী প্রেসক্লাবের সভাপতি মোঃ আহছান উল্লাহ, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলুসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিগন। উল্লেখ্য মরহুমের ছোটভাই মোঃ মাহাবুব আলম পান্নু তালুকদার নোয়াখালীর সাবেক জেলা প্রশাসক, বর্তমানে তিনি সরকারের ত্রান ও পূনর্বাসন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব পদে কর্মরত।

About the Author

-

%d bloggers like this: