Published On: Sat, Sep 30th, 2017

বিশিষ্ট আলেমেদ্বীন কাফীলুদ্দীন সরকারকে ঐক্যপদক প্রদান জাতিসত্তার কলমসৈনিকদের পুরস্কৃত করার মধ্য দিয়েই অর্জিত হয় জাতির গৌরব ও আত্মমর্যাদাবোধ -হযরত নেছারাবাদী হুজুর

Share This
Tags

(( ফেরদাউস হোসেন বিশেষ প্রতিনিধি ))
“জাতির রাহনোমায়ীর জন্য যুগে-যুগে যেসব খ্যাতিমান পুরুষ কলমযুদ্ধের ভূমিকায় অবতীর্ণ হয়ে জাতিসত্তা বিনাশের চক্রান্ত নস্যাৎ করে জাতীয় ভিত্তিকে আরো মজবুত করেছেন, জাতিসত্তার এই নির্মোহ কলমসৈনিকদের পুরস্কৃত করার মধ্য দিয়েই অর্জিত হয় জাতির গৌরব ও আত্মমর্যাদাবোধ। তারা কালের কাছে উপেক্ষিত হতে পারেন, কিন্তু ইতিহাস তাদের ঠিকই পৌছে দেয় কাঙ্খিত দরোজায়।”

আজ (শনিবার, ৩০শে সেপ্টেম্বর-১৭) রাজধানীর মালিবাগে খানকায়ে মুছলিহীনে অনুষ্ঠিত বিশিষ্ট আলেমেদ্বীন ড. মুফতী মাওলানা মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার ছালেহীকে হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ফাউন্ডেশন কর্তৃক প্রবর্তিত ঐক্যপদক ও রায়েদুল ওলামা খেতাব প্রদান অনুষ্ঠানে কায়েদ ছাহেব হুজুর রহ. এর একমাত্র ছাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর প্রধান অতিথির ভাষণে একথা বলেন। হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ফাউন্ডেশন ভ্রান্ত ও বিদয়াতীদের প্রপাগান্ডার সময়োচিত জবাব এবং আহলে হকের পুনর্জাগরণে খোতাবাত ও তাছনীফাতে অনন্য অবদান রাখায় ড. মুফতী কাফীলুদ্দীন সরকারকে এবছর এই পুরস্কার প্রদান করে।

নেছারাবাদী হুজুর ড. মুহাম্মদ শহীদুল্লাহর উদ্ধৃতি পেশ করে বলেন–“যেদেশে গুণীর কদর নেই, সেদেশে গুণী জন্মায় না–মণীষী শহীদুল্লাহর এ আশঙ্কাই যেন আজ বাস্তবে দেখতে পাচ্ছি। আমরা আজ ব্যক্তি কিংবা দলগত স্বার্থের কারণে আমাদের গুণীদের কদর ও সম্মান জানাতে ব্যর্থ হচ্ছি, এটা জাতি হিসেবে আমাদের পরাজয় ডেকে আনবে। হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ফাউন্ডেশন জাতি-ধর্ম, দল-মত নির্বিশেষে জাতির কাণ্ডারীপুরুষদের সম্মানিত করার যে উদ্যোগ গ্রহণ করেছে, নিঃসন্দেহে তা আশাব্যঞ্জক এবং পরাজয় রোধ করে সামনে এগিয়ে যাওয়ার মাইলফলক হয়ে থাকবে।”

পদক প্রদানের জবাবে ড. মুফতী কাফীলুদ্দীন সরকার হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ফাউন্ডেশনের এমন উদ্যোগকে জাতীয় ঐক্যের শুভসূচনা হিসেবে আখ্যায়িত করেন এবং ঐক্যের প্রবক্তা হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. এর ‘ইত্তেহাদ মা’য়াল ইখতেলাফ’ তথা ‘মতানৈক্যসহ ঐক্য’ নীতির ভিত্তিতে দেশের হকপন্থী সকল ওলামা মাশায়েখদের ঐক্যবদ্ধ অগ্রযাত্রা কামনা করেন।

About the Author

-

%d bloggers like this: