Published On: Wed, Jun 12th, 2019

আগৈলঝাড়ায় চিংড়ি পোনা জব্দ জেল জরিমানা

Share This
Tags

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল
অবৈধভাবে চিংড়ি রেনু পোনা পাচারের সময় দুই জনকে আটক করে রেনুপোনা জব্দ করেছে পুলিশ। ভ্রাম্যমান আদালতে ব্যাবসায়ির জেল-জরিমানার দন্ড প্রদান।
পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার পয়সা এলাকা অতিক্রমকালে টিএসআই আইয়ুব আলীর নেতৃত্বে অবৈধ চিংড়ি রেনু পোনা বহনকারী একটি মোটর সাইকেল থামায়। এসময় পটুয়াখালীর গলাচিপা বন্দরের মাছ ব্যবসায়ি সৈয়দ সিকদারের ছেলে কবির সিকদার (৩০) ও মোটরসাইকেল চালক একই উপজেলার শ্যামলীবাগ এলাকার বাসিন্দা মিজানুর রহমানের ছেলে মিলন মুন্সি (৩২) কে আটক করা হয়।
আটক ব্যবসায়ি কবির সিকদার জানান, পোনাগুলো তারা গলাচিপা থেকে গোপালগঞ্জ নিয়ে যা”িচ্ছলেন, পথিমধ্যে বরিশাল ট্রাফিক বিভাগের কর্তব্যরত টিএসআই আইয়ুব আলী তাদের মোটরসাইকেল থামিয়ে রেনু পোনার জন্য ১০ হাজার টাকা ঘুষ দাবি করেন। তিন হাজার পোনার জন্য তারা ১০ হাজার টাকা দিতে অস্বীকৃতি জানালে থানার এসআই সুজন হালদারের হাতে তুলে দেয় টিএসআই আইয়ুব আলী। টিএসআই আইয়ুব আলী ফোন না ধরায় তার বক্তব্য পাওয়া যায়নি।
আটককৃতদের দুপুরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ব্যবসায়ি কবির সিকদারকে ২দিনের কারাদন্ড অথবা দুই হাজার টাকা জরিমানা ও জব্দকৃত পোনাগুলো পয়সা নদীতে অবমুক্ত করার রায় প্রদান করেন। জরিমানার টাকা প্রদান করে দন্ডপ্রাপ্ত কবির সিকদার মুক্তি পান।

About the Author

-

%d bloggers like this: