Published On: Thu, Sep 28th, 2017

মাদকাসক্তদের সুস্থ্য জীবনে ফিরিয়ে আনতে পূর্নবাসন ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে ……..ডিআইজি শফিকুল ইসলাম

Share This
Tags

গৌরনদী প্রতিনিধি
বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম) বলেছেন, দেশে মাদকের ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। মাদক বিক্রেতাদেরকে এ ব্যবসা থেকে ফেরাতে ও মাদকাসক্তদের সুস্থ্য জীবনে ফিরিয়ে আনতে হলে তাদেরকে পূর্নবাসন ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে আমাদের সবাইকে সচেতন হতে হবে। যারা মাদক ব্যবসা করে তারা সহজে এ পেশা থেকে ফিরে আসতে পারে না। এ ব্যবসায় যেমন কাঁচা পয়সা আছে, অন্য কোন ব্যবসায় তা নেই। ফলে তাদেরকে এ ব্যবসা থেকে ফেরাতে হলে আইনী ব্যবস্থার পাশাপাশি তাদের বিকল্প ব্যবসা দিয়ে পূনবার্সনের ব্যবস্থা করতে হবে। আর যারা মাদক সেবনে অসুস্থ হয়ে পড়েছে, তাদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। সুস্থ্য হলে তাদেরকেও পূর্নবাসনের ব্যাবস্থা করতে হবে। পূনর্বাসিতরা যাতে পূর্বের পেশায় বা মাদক সেবনে আর জড়াতে না পারে সে বিষয়টি নিয়মিত মনিটরিং করতে হবে। তা হলেই আমাদের দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।
বরিশাল জেলা পুলিশের আয়োজনে বুধবার বিকেলে বরিশালের গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বিট পুলিশিং কার্যক্রম ও তথ্য / অভিযোগ বক্স উদ্বোধন এবং কমিউনিটি পুলিশিং এর সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম (বিপিএম)এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী পৌর মেয়র মো. হারিছুর রহমান, বরিশাল জেলা পরিষদের সদস্য এইচ.এম রাজু আহম্মেদ হারুন, গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ নুরুজ্জামান ফরহাদ মুন্সী।
সভায় বক্তব্য রাখেন, এএসপি হুমায়ন করিব, গৌরনদী মডেল থানার ওসি মনিরুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) মো. আফজাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রাঢ়ী প্রমূখ।

About the Author

-

%d bloggers like this: