Published On: Thu, Sep 28th, 2017

রোহিঙ্গা ইস্যুতে কোনো রাজনীতি করতে চাই না: মির্জা ফখরুল

Share This
Tags

কক্সবাজার প্রতিনিধি:
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা (বিএনপি) মানবতার পক্ষে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে মানবতার পাশে দাঁড়িয়েছি। বিএনপি নির্যাতিত মানুষের পাশে দাঁড়ায়। নিপীড়িত মানুষের কথা বলে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। ন্যায়ের সপক্ষে অবস্থান নেয়। গতকাল বুধবার উখিয়ার কুতুপালং, বালুখালী ও থাইংখালীর নতুন শিবিরে নির্যাতিত রোহিঙ্গা পরিবারের মধ্যে বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল আরো বলেন, বিএনপি দেশ ও জাতির ক্রান্তিলগ্নে পাশে ছিল, আছে থাকবে। তেমনি মিয়ানমার জান্তা সরকারের দমন নিপীড়নের শিকার হয়ে একটু আশ্রয়ের খোঁজে এপারে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছি আমরা। এরা আমার ভাই, আপনাদের ভাই। এদের পাশে থাকার জন্য দেশনেত্রী খালেদা জিয়া নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। ওনি (খালেদা জিয়া) দেশে ফিরলে রোহিঙ্গা আশ্রিতদের দেখতে আসবেন।
বিএনপি মহাসচিব আরো বলেন, আমরা বরাবরই বলে এসেছি যে, রোহিঙ্গা ইস্যুতে আমরা দেশের মধ্যে কোনো রাজনীতি করতে চাই না। আমরা মানবতার পাশে দাঁড়ানোর জন্য সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করার কথা বলেছি। আমরা বিশ্বাস করি সরকার যদি আজকে সব বিরোধী দল ও জনগণকে নিয়ে একটা ঐক্যবদ্ধ প্রয়াস সৃষ্টি করতে পারত তাহলে সরকারের হাতই শক্তিশালী হতো, রাষ্ট্রের হাত শক্তিশালী হতো। কিন্তু তারা সেটা করেননি, তারা সেটা নাকচ করে দিচ্ছে। এই থেকে প্রমাণিত হয়, আসলে সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তরিক নয়।
ত্রাণ বিতরণের সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী অ্যানি, মাহবুবের রহমান শামীম, লুৎফর রহমান কাজল, শহীদুল ইসলাম বাবুল, আমিরুজ্জামান খান শিমুল, চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. শাহাদাত হোসেন, ভিপি হারুনুর রশীদ, শরীফুল আলম, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুপ, বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নাসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

About the Author

-

%d bloggers like this: