বিশ্বকাপ দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

0
(0)

মোঃরাজু ফকির,স্পোর্টস ডেস্ক//ইংল্যান্ড বিশ্বকাপের এখনো প্রায় দুই মাস বাকি থাকতেই আজ সকালে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে দিল বর্তমান রানার্সআপ নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ড সময় বুধবার সকাল ১১টায় ক্রাইস্টচার্চে ঘোষণা করা হয় ব্ল্যাকক্যাপদের বিশ্বকাপ স্কোয়াডে।

Britain Cricket – New Zealand v Bangladesh – 2017 ICC Champions Trophy Group A – Sophia Gardens – June 9, 2017 New Zealand’s Tim Southee celebrates after he bowled Bangladesh’s Soumya Sarkar lbw Action Images via Reuters / Andrew Couldridge Livepic EDITORIAL USE ONLY.
বর্তমান রানার্স আপদের হয়ে ওপেনিং জুটিতে নামবেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ব্যাকআপ ওপেনার হিসেবে থাকবেন কলিন মানরো। টপ অর্ডারে থাকছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর।উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথামের ব্যাকআপ হিসেবে থাকবেন তরুণ টম ব্লান্ডেল। অপরদিকে টড অ্যাস্টলকে টপকে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ইস সোধি। যেখানে মূল স্পিনার হিসেবে থাকবেন মিচেল স্যান্টনার।
অভিজ্ঞ দুই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির থাকবেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। এছাড়া পেস অলরাউন্ডার হিসেবে থাকছেন কলিন ডি গ্রান্ডহোম ও জিমি নিশাম। ইংল্যান্ডের কন্ডিশনে দারুণ খেলার সম্ভাবনা রয়েছে বোল্ট-সাউদিদের।
২০১৯ সালে ঘরের মাটিতে এগারোটি ওয়ানডে ম্যাচ খেলেছে কিউইরা। ভারতের বিপক্ষে পাঁচটি এবং শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ম্যাচ। ভারতের বিপক্ষে চারটি ম্যাচেই হারলেও জয় পেয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে সবকটি ম্যাচেই।বিশ্বকাপ শুরুর তৃতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে উইলিয়ামসনের দল। আগামী ১লা জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে কিউইদের বিশ্বকাপ মিশন। গতবারের ফাইনালিস্টরা শক্তিশালী দল নিয়ে অন্যতম ফেভারিট দল হিসেবেই মাঠে নামবে এবার।
১৫ সদস্যের নিউজিল্যান্ড স্কোয়াড:কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, টম লাথাম (উইকেটরক্ষক), মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্রান্ডহোম, ইস সোধি, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, কলিন মানরো, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক)।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.